মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০, ০৭:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

বান্দরবানের ৩ গ্রামে লাইন আছে, বিদ্যুৎ নেই

  • সময় মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০১৯
  • ২৪২ বার পড়া হয়েছে

বান্দরবানের থানচি উপজেলার তিন গ্রামে তিন বছর ধরে বিদ্যুতের সঞ্চালন আছে কিন্তু বিদ্যুৎতের আলো জ্বলেনি দুই শতাধিক বাসিন্দার ঘরে।
উপজেলা ক্রংক্ষ্যং পাড়া গ্রামে ৮৮ পরিবার, ছাংদাক পাড়া গ্রামে ৬৫ পরিবার, আপ্রুমং পাড়া গ্রামে ৪৫ পরিবার এবং টিমং পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিন বছর ধরে সঞ্চালন লাইন টানানো হয়েছে।

ছাংদাক পাড়ার বাসিন্দা নুমংপ্রু মারমা বলেন, বিদ্যুৎতের আলো জ্বালানোর জন্য তারা দুই/তিন যুগ ধরে সরকারকে আবেদন নিবেদন করে আসছেন। এখন সঞ্চালন লাইন টানার পরও বিদ্যুৎতের আলো দেখতে পাচ্ছেন না।
২০১৭ সালের জানুয়ারি মাসে উপজেলার বলিপাড়া বাজার, বলিপাড়া, দাকছৈই পাড়া, হাইলমারা পাড়া, বাগান পাড়া, কমলা বাগান পাড়া, থানচি সদরের বাজার, থানচি হেডম্যান পাড়া, মরিয়ম পাড়া, সাধু যোসেফ মিশন, হাসপাতাল, বয়ক হেডম্যান পাড়া, টিএন্ডটি পাড়া বিদ্যুৎতের আওতায় আসায় ৭০০ গ্রাহক বিদ্যুৎতের সুবিধা পেয়েছে।

ক্রংক্ষ্যং পাড়ার সাবেক ইউপি মেম্বার মংখ্যউ মারমা ও মংচ মারমা বলেন, তাদের গ্রামে বিদ্যুৎতের খুঁটি বসানোর জন্য ২০-৩০ হাজার টাকা করে দিয়েছিলেন। সবই ঠিকঠাক বসেছে কিন্তু বিদ্যুৎতের আলো জ্বলেনি।
এই ব্যাপারে থানচির বলিপাড়া বিদ্যুৎ সাব অফিসের লাইন সঞ্চালনের দায়িত্বে থাকা দীলিপ দাশ জানান, তিন গ্রামে তিনটা ট্রান্সফরমার বসালে মিটারের জন্য আবেদন করতে পারতেন। কিন্তু সংশ্লিষ্ট কর্মকর্তা না বসালে তার করার কিছু নেই।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares