সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০১:৫৭ অপরাহ্ন
শিরোনাম
একজন আল মাহমুদ বঙ্গবন্ধুর আদর্শ থেকে শিক্ষা নিতে হবে : স্পিকার সিলিন্ডারে গ্যাস কতটুকু আছে জানার সহজ উপায় ইউআইইউতে স্পিড মার্কেটিং সামুরাই কমপিটিশন অনুষ্ঠিত তামিমের জায়গায় জহুরুল না সাইফ? ৮০টির পর্যালোচনায় ডেঙ্গুতে মৃত্যু ৪৭ : ডেথ রিভিউ কমিটি শরীরে ভিটামিনের ঘাটতি বুঝবেন যেভাবে প্রোফাইল ছবি দিয়ে লগইন বন্ধ করুন ঢাকায় আসছে বিশ্বসেরা ইয়ান্নি অর্কেস্ট্রা ও স্করপিয়ন্স লামায় ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে কুতুবউদ্দিনের বাগানে হামলার অভিযোগ রাখাইনে বিমান হামলা, ব্যাপক গোলাবর্ষণ সাঘাটার পরিশ্রমী শিল্পি বেগম এর গল্প ।। পলাশবাড়ীতে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা প্রদানের শুভ উদ্বোধন ।। পাইকগাছায় ভাঙ্গনকবলিত এলাকায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে এমপি – বাবুর খাদ্য সামগ্রী বিতরণ ২৭শে অগাস্ট বিশাল শোক র‍্যালী ও শোক সভার আয়োজন করতে যাচ্ছে কৃষকলীগ কক্সবাজার জেলা। পাইকগাছায় শিববাটি ব্রিজের টোল মুক্ত ও শিবসা নদী খননের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে গোবিন্দগঞ্জ থানা জুলাই মাসে ৮ ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন পেকুয়ায় চিকিৎসক ও ব্যাংক কর্মকর্তাকে কুপিয়ে জখম আসামীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে ১৬ লাখ টাকাসহ মোবাইল নিয়ে উধাও হওয়া প্রতারক গ্রেফতার রাখাইনে তুমুল সংঘর্ষ, নিহত ৫৩ রোহিঙ্গা: সংকট বাড়ছে, কমছে শরণার্থীদের জন্য অর্থ মহেশখালীতে চলাচলের রাস্তা না থাকায় ধান ক্ষেতের উপর দিয়ে লাশ বহন ! নাগরিকত্ব দিলে একসঙ্গে মিয়ানমারে ফিরব, ঘোষণা রোহিঙ্গাদের অষ্টম শ্রেণি পাসেই নিয়োগ দেবে বর্ডার গার্ড বাংলাদেশ কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ উখিয়ায় উদ্ধার গুলিবিদ্ধ লাশের পরিচয় মিলেছে ১০ বছর মেয়াদি ইলেকট্রনিক্স পাসপোর্ট মিলবে তিন দিনের মধ্যেই ঢাকায় গাঁজার নিয়ন্ত্রণ ১০ মহাজনের হাতে মাহী বি চৌধুরীকে দুদকের জিজ্ঞাসাবাদ গফরগাঁওয়ে বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক গ্রেফতার

৫০ হাজার ক্ষতিগ্রস্তের জন্য ৬টি বাচ্ছা গরু,তামাশা হিসেবে দেখছে স্থানীয়রা

  • সময় সোমবার, ১২ আগস্ট, ২০১৯
  • ৬৩ বার পড়া হয়েছে

আমিনুলইসলাম(সাগর):

ঈদুল আযহা উপলক্ষে
রোহিঙ্গাদের জন্য দেয়া হচ্ছে গরু মহিষ ছাগলসহ হাজার হাজার পশু। পাশাপাশি প্রশাসনের পক্ষথেকে ক্ষতিগ্রস্ত স্থানীয়দেরও সোমবার কুরবানির মাংস দেয়ার কথা রয়েছে। তবে ঈদের আগেরদিন রাতে এ নিয়ে ভয়াবহ অভিযোগ তুলেছেন স্থানীয়রা।

উখিয়ায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত পালংখালী ইউনিয়ন। যেখানে আশ্রিত আছে ১০লাখ রোহিঙ্গা।পাশাপাশি স্থানীয় ৫০হাজার মানুষের বসবাস। সে কারনে স্থানীয়রা সবাই কমবেশি প্রায় সকলে ক্ষতিগ্রস্ত। সবচেয়ে বেশি সহযোগীতা বা কুরবানির মাংস তারাই পাবে এটি স্বাভাবিক।

তবে সবাইকে অবাক করে দিয়ে পালংখালীর জন্য দেয়া হয়েছে মাত্র ৬টি গরু। তাও আবার ৬টি গরু মিলে অনুমানিক ৮০কেজি মাংস হবে বলে ধারনা প্রত্যক্ষদর্শী ও জনপ্রতিনিধিদের।

রোববার রাতে এসব গরু স্থানীয় চেয়ারম্যানের কাছে ক্ষতিগ্রস্তের কাছে জবাই করে মাংস ভাগ ভাটোয়ার জন্য পাঠানো হয়।
তবে এ নিয়ে চেয়ারম্যান এম গফুর উদ্দীন বেশ বিপদে আছে বলে জানাগেছে।

জানা যায় রোববার রাতে ৬টি গরুর মধ্য সবচেয়ে বড় গরুটি বাইকে করে পালংখালীর একজন ইউপি সদস্য নিয়ে আসতে দেখলে চারদিকে হৈচৈ পড়ে যায়। এ গুলো গরু না গরুর বাছুর প্রশ্ন তুলেছে স্থানীয়রা । স্থানীয়দের ভাষ্যমতে মাংস দেয়ার নামে তাদের সঙ্গে তামাশা করা হচ্ছে।

পালংখালী ইউনিয়নের চেয়ারাম্যান এম গফুর উদ্দীন চৌধুরী বলেন ৩০০মত গরু প্রশাসনের পক্ষথেকে স্থানীয়দের জন্য দেয়া হবে বলে শুনেছি। আমার ইউনিয়নের জন্য ৬টি দেয়া হয়েছে। সব গরু মিলে ৬০থেকে ৭০কেজি হতে পারে দাবি করে তিনি বলেসন, এ গরুর মাংস আমি কি ভাবে কাকে বরদ্দ দেবো সে নিয়ে ভীষণ টেনশনে আছি। এ ছাড়াও তিনি এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লিখেছেন,যা হুবহু তুলে ধরা হলো,

গত বছর পালংখালী ইউনিয়ন পরিষদের এক মহিলা মেম্বারের স্বামী মটর সার্কেলে করে ত্রানের গরু বহন করার কথা শুনেছিলাম।কিন্তু বিশ্বাস করিনাই তাই নিজেই পরিক্ষা করে দেখলাম সত্য কি না।আসলে সত্য অর্থ লোভি এন জি ওদের দেওয়া বাছুর যেটা সব চাইতে বড় ও মোটা সেটাও মটর সার্কেলে বহন করা যায়।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য নুরুল হক বলেন,এটি রীতিমত ভাই স্থানীয়দের সঙ্গে তামাশা ছাড়া আর কিছু নয়।৬টি গরু জবাই করলে সব মিলে ৬০কেজির মত মাংস পাওয়া যাবে বলে বলে ধারনা তার।

Comments Below

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ