মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০, ০৮:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

আগামীকাল দক্ষিণ চট্টগ্রামের ৬০টি গ্রামে উদযাপিত হবে পবিত্র ঈদুল আজহা

  • সময় শনিবার, ১০ আগস্ট, ২০১৯
  • ১০২ বার পড়া হয়েছে

আলোকিত ডেস্কঃ

রবিবার দক্ষিণ চট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামে ঈদুল আজহার নামাজ আদায় করে কোরবানি ঈদ পালিত হবে। দুই শতাধিক বছর ধরে দক্ষিণ চট্টগ্রামের এসব গ্রামের লোকজন সৌদি আরবের সাথে মিল রেখে একদিন আগে ঈদুল ফিতর ও ঈদুল আজহার নামাজ আদায় করে ঈদ উৎসব পালন করে আসছেন।

জানা গেছে, মির্জাখীল দরবার শরীফের অনুসারী সাতকানিয়া উপজেলার মির্জাখীল, সোনাকানিয়া, গারাঙ্গিয়া ও গাটিয়াডাঙ্গা, লোহাগাড়া উপজেলার কলাউজান, বড়হাতিয়া, পুটিবিলা চরম্বা ও চুনতি, বাঁশখালী উপজেলার জালিয়াপাড়া, ছনুয়া, মক্ষিরচর, চাম্বল, শেখেরখীল, ডোংরা, তৈলারদ্বীপ ও কালিপুর পটিয়া উপজেলার হাইদগাঁও, বাহুলী ও ভেল্লাপাড়াসহ ৬০টি গ্রামের প্রায় অর্ধ লক্ষাধিক মানুষ আগামীকাল ঈদ পালন করবেন।

এ ব্যাপারে মির্জাখীল দরবার শরীফের পরিচালনা কমিটির সচিব বজলুর রহমান জানান, আমরা যেহেতু সৌদি আরবের দিনক্ষণ অনুসরণ করি, সে অনুযায়ী আগামীকাল রবিবার আমরা ঈদ পালন করব। এছাড়া বোলায়খালী, হাটহাজারী, সন্দ্বীপ, ফটিকছড়ি, আলীকদম, নাইক্ষংছড়ি, কক্সবাজার, টেকনাফ, মহেশখালী, কুতুবদিয়া, চন্দনাইশের বেশ কয়েকটি গ্রামে মির্জাখীল দরবার শরীফের অনুসারীরা আগামীকাল ঈদ পালন করবেন।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares