সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০২:২১ অপরাহ্ন
শিরোনাম
একজন আল মাহমুদ বঙ্গবন্ধুর আদর্শ থেকে শিক্ষা নিতে হবে : স্পিকার সিলিন্ডারে গ্যাস কতটুকু আছে জানার সহজ উপায় ইউআইইউতে স্পিড মার্কেটিং সামুরাই কমপিটিশন অনুষ্ঠিত তামিমের জায়গায় জহুরুল না সাইফ? ৮০টির পর্যালোচনায় ডেঙ্গুতে মৃত্যু ৪৭ : ডেথ রিভিউ কমিটি শরীরে ভিটামিনের ঘাটতি বুঝবেন যেভাবে প্রোফাইল ছবি দিয়ে লগইন বন্ধ করুন ঢাকায় আসছে বিশ্বসেরা ইয়ান্নি অর্কেস্ট্রা ও স্করপিয়ন্স লামায় ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে কুতুবউদ্দিনের বাগানে হামলার অভিযোগ রাখাইনে বিমান হামলা, ব্যাপক গোলাবর্ষণ সাঘাটার পরিশ্রমী শিল্পি বেগম এর গল্প ।। পলাশবাড়ীতে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা প্রদানের শুভ উদ্বোধন ।। পাইকগাছায় ভাঙ্গনকবলিত এলাকায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে এমপি – বাবুর খাদ্য সামগ্রী বিতরণ ২৭শে অগাস্ট বিশাল শোক র‍্যালী ও শোক সভার আয়োজন করতে যাচ্ছে কৃষকলীগ কক্সবাজার জেলা। পাইকগাছায় শিববাটি ব্রিজের টোল মুক্ত ও শিবসা নদী খননের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে গোবিন্দগঞ্জ থানা জুলাই মাসে ৮ ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন পেকুয়ায় চিকিৎসক ও ব্যাংক কর্মকর্তাকে কুপিয়ে জখম আসামীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে ১৬ লাখ টাকাসহ মোবাইল নিয়ে উধাও হওয়া প্রতারক গ্রেফতার রাখাইনে তুমুল সংঘর্ষ, নিহত ৫৩ রোহিঙ্গা: সংকট বাড়ছে, কমছে শরণার্থীদের জন্য অর্থ মহেশখালীতে চলাচলের রাস্তা না থাকায় ধান ক্ষেতের উপর দিয়ে লাশ বহন ! নাগরিকত্ব দিলে একসঙ্গে মিয়ানমারে ফিরব, ঘোষণা রোহিঙ্গাদের অষ্টম শ্রেণি পাসেই নিয়োগ দেবে বর্ডার গার্ড বাংলাদেশ কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ উখিয়ায় উদ্ধার গুলিবিদ্ধ লাশের পরিচয় মিলেছে ১০ বছর মেয়াদি ইলেকট্রনিক্স পাসপোর্ট মিলবে তিন দিনের মধ্যেই ঢাকায় গাঁজার নিয়ন্ত্রণ ১০ মহাজনের হাতে মাহী বি চৌধুরীকে দুদকের জিজ্ঞাসাবাদ গফরগাঁওয়ে বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক গ্রেফতার

এক ম্যাচেই বায়ার্নের ২৩ গোল : হ্যাটট্রিক ৫

  • সময় শুক্রবার, ৯ আগস্ট, ২০১৯
  • ৩২ বার পড়া হয়েছে

প্রাক মৌসুমের ম্যাচে একের পর এক গোলে নিজেদের শহরের দল রটেচ-এগার্নকে রীতিমত উড়িয়ে দিয়েছে তুলাধুনা করেছে বায়ার্ন মিউনিখ। প্রতিপক্ষটির জালে ২৩টি গোল দিয়েছে বুন্ডেসলিগা চ্যাম্পিয়নরা!

জার্মানির মিউনিখে বৃহস্পতিবার অনুষ্ঠিত ম্যাচটিতে ২৩-০ গোলের জয় পেয়েছে বায়ার্ন। হ্যাটট্রিক করেছেন মোট ৫ জন খেলোয়াড়। সর্বোচ্চ চারটি গোল করেছেন ফরাসি মিডফিল্ডার করেন্তিন তোলিসো। তিনটি করে গোল করেছেন রবের্ত লেভানদোভস্কি, জার্ড মুলার, লিও গরেটস্কা ও কাওয়াসি রিট। জোড়া গোল করেছেন রেনাতো সানচেজ।

গত মৌসুম শুরুর আগেও প্রস্তুতি ম্যাচে রটেচ-এগার্নের মুখোমুখি হয়েছিল মুখোমুখি বায়ার্ন। ওই ম্যাচেও ২০-২ গোলের জয় পেয়ে ছিল বুন্ডেসলিগার সবচেয়ে সফল দল।

এক ম্যাচেই ৩৮ গোল!

আন্তর্জাতিক ম্যাচে ১০টির বেশি গোল হওয়াটা শুধু শ্রমসাধ্য নয়, কঠিনও বটে। অবশ্য আন্তর্জাতিক ম্যাচে দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে ৩১-০ গোলে জয়ের রেকর্ডটি অস্ট্রেলিয়ার দখলে রয়েছে।

এবার অস্ট্রেলিয়ার রেকর্ডকেও হার মানিয়েছে ফিজি ফুটবল দল। দ্য ফেডারেল স্টেটস অব মাইক্রোনেশিয়ার বিপক্ষে তারা এক ম্যাচেই করেছে ৩৮ গোল! তাও আবার ২০১৬ অলিম্পিকের বাছাইপর্বে! ২০০১ সালে অস্ট্রেলিয়া ৩১-০ গোলে জিতেছিল আমেরিকান সামোয়ার বিপক্ষে। এটাই ছিল আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের ব্যবধানে জয়ের রেকর্ড। এবার সেই রেকর্ড ভেঙে মাইক্রোনেশিয়ার বিপক্ষে ৩৮-০ গোলে জিতেছে ফিজি। এই বিশাল জয়ে ফিজির অ্যান্তোনিও তুইভুনা একাই করেছেন ১০ গোল। ম্যাচে প্রথমার্ধে ২১-০ গোলে এগিয়ে ছিল ফিজি। দ্বিতীয়ার্ধে তারা মাইক্রোনেশিয়ার জালে আরো ১৭টি বল জড়ায়।

তবে এই জয়ের রেকর্ডকে ফিফা স্বীকৃতি দেবে কি না, সেটা বলা মুশকিল। কারণ, টুর্নামেন্টটি যে বয়সভিত্তিক। এর আগে অস্ট্রেলিয়া যে ম্যাচে ৩১-০ গোলে জিতেছিল, সেটা ছিল ওশেনিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ। সে কারণে ওটা রেকর্ডের স্বীকৃতি পেয়েছিল।

মাইক্রোনেশিয়া ১৯৮৬ সালে স্বাধীনতা লাভ করে। তারা যুক্তরাষ্ট্রের সঙ্গে ‘কম্প্যাক্ট অব ফ্রি অ্যাসোসিয়েশন’ চুক্তিতে স্বাক্ষর করেছে। সে কারণে ওয়াশিংটন দেশটির সব ধরনের দায়দায়িত্ব নিয়েছে। যুক্তরাষ্ট্রের মিলিটারি দিয়ে দেশটির প্রতিরক্ষা ব্যবস্থা চলছে। যুক্তরাষ্ট্র দেশটিতে অন্য যেকোনো দেশের হস্তক্ষেপ কিংবা প্রবেশ নিষিদ্ধ করে রেখেছে। যুক্তরাষ্ট্রের সংসদে তাদের একটি আসনও রয়েছে।

Comments Below

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ