সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০২:২৯ অপরাহ্ন
শিরোনাম
একজন আল মাহমুদ বঙ্গবন্ধুর আদর্শ থেকে শিক্ষা নিতে হবে : স্পিকার সিলিন্ডারে গ্যাস কতটুকু আছে জানার সহজ উপায় ইউআইইউতে স্পিড মার্কেটিং সামুরাই কমপিটিশন অনুষ্ঠিত তামিমের জায়গায় জহুরুল না সাইফ? ৮০টির পর্যালোচনায় ডেঙ্গুতে মৃত্যু ৪৭ : ডেথ রিভিউ কমিটি শরীরে ভিটামিনের ঘাটতি বুঝবেন যেভাবে প্রোফাইল ছবি দিয়ে লগইন বন্ধ করুন ঢাকায় আসছে বিশ্বসেরা ইয়ান্নি অর্কেস্ট্রা ও স্করপিয়ন্স লামায় ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে কুতুবউদ্দিনের বাগানে হামলার অভিযোগ রাখাইনে বিমান হামলা, ব্যাপক গোলাবর্ষণ সাঘাটার পরিশ্রমী শিল্পি বেগম এর গল্প ।। পলাশবাড়ীতে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা প্রদানের শুভ উদ্বোধন ।। পাইকগাছায় ভাঙ্গনকবলিত এলাকায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে এমপি – বাবুর খাদ্য সামগ্রী বিতরণ ২৭শে অগাস্ট বিশাল শোক র‍্যালী ও শোক সভার আয়োজন করতে যাচ্ছে কৃষকলীগ কক্সবাজার জেলা। পাইকগাছায় শিববাটি ব্রিজের টোল মুক্ত ও শিবসা নদী খননের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে গোবিন্দগঞ্জ থানা জুলাই মাসে ৮ ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন পেকুয়ায় চিকিৎসক ও ব্যাংক কর্মকর্তাকে কুপিয়ে জখম আসামীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে ১৬ লাখ টাকাসহ মোবাইল নিয়ে উধাও হওয়া প্রতারক গ্রেফতার রাখাইনে তুমুল সংঘর্ষ, নিহত ৫৩ রোহিঙ্গা: সংকট বাড়ছে, কমছে শরণার্থীদের জন্য অর্থ মহেশখালীতে চলাচলের রাস্তা না থাকায় ধান ক্ষেতের উপর দিয়ে লাশ বহন ! নাগরিকত্ব দিলে একসঙ্গে মিয়ানমারে ফিরব, ঘোষণা রোহিঙ্গাদের অষ্টম শ্রেণি পাসেই নিয়োগ দেবে বর্ডার গার্ড বাংলাদেশ কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ উখিয়ায় উদ্ধার গুলিবিদ্ধ লাশের পরিচয় মিলেছে ১০ বছর মেয়াদি ইলেকট্রনিক্স পাসপোর্ট মিলবে তিন দিনের মধ্যেই ঢাকায় গাঁজার নিয়ন্ত্রণ ১০ মহাজনের হাতে মাহী বি চৌধুরীকে দুদকের জিজ্ঞাসাবাদ গফরগাঁওয়ে বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক গ্রেফতার

উখিয়া চাকুরি মেলায় ৩১৮ জন স্পটেই চাকুরির জন্য মনোনীত : এডিসি আফসার

  • সময় শনিবার, ৬ জুলাই, ২০১৯
  • ৩২ বার পড়া হয়েছে

আলোকিত রিপোর্ট:

উখিয়া সরকারি হাইস্কুল মাঠে শনিবার ৬ জুলাই অনুষ্ঠিত চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলায় ৩১৮ জন আগ্রহী রেজিস্ট্রেশনকৃত চাকুরি প্রার্থীকে চাকুরিতে নিয়োগ দেয়ার জন্য চুড়ান্তভাবে মনোনয়ন করা হয়েছে। মনোনীতদের রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে কর্মরত বিভিন্ন এনজিও এবং আইএনজিও-তে নিয়োগ দেয়া হবে। বিষয়টি চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলা স্টিয়ারিং কমিটির আহবায়ক ও কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সিবিএন-কে নিশ্চত করেছেন। তিনি জানান-মনোনীতরা সকলেই কক্সবাজার জেলার স্থায়ী নাগরিক। মেলায় ৫ সহস্রাধিক আগ্রহী চাকুরি প্রার্থী অনলাইনে রেজিস্ট্রেশন করেছিল। এডিসি (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার সিবিএন-কে আরো জানান, রেজিস্ট্রেশনকৃতদের দাখিলকৃত ডকুমেন্ট বাছাই করে আগ্রহী সকলকে আইএনজিও এবং এনজিও’দের পদ শূন্য হওয়া সাপেক্ষে পর্যায়ক্রমে নিয়োগ দেয়া হবে। তিনি সিবিএন-কে বলেন, বৈরী আবহাওয়া সত্বেও মেলা বেশ ভাল জমেছে এবং শতভাগ সফল হয়েছে। এনজিও এবং আইএনজিও’র উর্ধ্বতন কর্মকর্তারা স্থানীয় ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠীকে চাকুরি প্রদান, এলাকার অবকাঠামোগত উন্নয়ন, পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রয়োজনীয় উদ্যোগ গ্রহন, ক্ষতিগ্রস্থদের পূনর্বাসন সহ সামগ্রিক বিষয়ে বেশ আগ্রহ প্রকাশ করেছে। যেটা স্থানীয় ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠীর মূল দাবী ছিল।

এর আগে শনিবার ৬ জুলাই সকালে উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আইএসসিজি এবং এনজিও’র সহায়তায় দিনব্যাপী চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠান কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলের সন্ঞ্চালনায় অনুষ্ঠিত হয়। কক্সবাজার জেলায় কর্মরত জাতিসংঘের সংস্থাসমূহ এবং দেশী -বিদেশী এনজিও এর সহায়তায় কক্সবাজার জেলা প্রশাসন এই চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলার আয়োজন করে। চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনজিও ব্যুরোর মহাপরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব কে.এম.আবদুস সালাম প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসাবে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোঃ আবুল কালাম এনডিসি (অতিরিক্ত সচিব), কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও মেলা স্টিয়ারিং কমিটির আহ্বায়ক মোহাম্মদ আশরাফুল আফসার, ইন্টারসেক্টর কো-অর্ডিনেটর গ্রুপ (আইএসসিজি)-এর সিনিয়র কো-অর্ডিনেটর মিস নিকুল এপটিং, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান এবং উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উখিয়ার ইউএনও নিকারুজ্জান চৌধুরী সহ এনজিও এবং আইএনজিও’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বক্তৃতা করেন। চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলায় রোহিঙ্গা শরনার্থী ক্যম্পে কর্মরত বিভিন্ন আইএনজিও এবং এনজিও’র ৭৩টি স্টল ছিল।

প্রসঙ্গত, স্থানীয় জনগোষ্ঠীর দাবী ও আন্দোলনের প্রেক্ষিতে গত ৪ মে এই চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলা হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় ‘ফনি’ কক্সবাজারে আঘাত হানার আশংকায় তা পরে স্থগিত হয়ে যায়।

Comments Below

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ