শুক্রবার, ১৭ জানুয়ারী ২০২০, ০৯:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

উখিয়ায় দিনব্যাপী চাকরি মেলায় ৩১৮ জনের চাকরি

  • সময় শনিবার, ৬ জুলাই, ২০১৯
  • ২৫১ বার পড়া হয়েছে

আলোকিত রিপোর্ট:

কক্সবাজারের উখিয়া হাই স্কুল মাঠে শনিবার দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলা। উখিয়া-টেকনাফে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের কারণে ক্ষতিগ্রস্ত এলাকার বাসিন্দাদের অগ্রাধিকার ভিত্তিতে এনজিওতে চাকরি দেওয়ার জন্য এই চাকরি মেলার আয়োজন করা হয়।

কক্সবাজার জেলা প্রশাসন আয়োজন করেছে এই চাকরি মেলার। রোহিঙ্গার কারণে ক্ষতিগ্রস্ত এলাকার চাকরি প্রার্থী যুবকরা বেশ কিছুদিন ধরে আন্দোলন সংগ্রাম করে আসছিল চাকরির জন্য।

মেলা উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনজিও ব্যুরোর মহাপরিচালক এবং সরকারের অতিরিক্ত সচিব কে এম আবদুস সালাম। অনুষ্ঠানে বক্তৃতা করেন পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, অতিরিক্ত রোহিঙ্গা শরনার্থী প্রত্যাবাসন কমিশনার মোজাম্মেল হক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, রোহিঙ্গা শিবিরে কর্মরত এনজিওদের সমন্বয় সংস্থা ইন্টারসেকটর কো অর্ডিনেটর গ্রুপ (আইএসসিজি) এর সিনিয়র কো-অর্ডিনেটর মিস নিকোল এপটিং, উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী বক্তৃতা করেন।

জেলা প্রশাসক জানান, মেলায় স্পট রিক্রুটমেন্টের মাধ্যমে রোহিঙ্গা শিবিরে কর্মরত বিভিন্ন এনজিওতে ৩১৮ জন প্রার্থীর চাকরির ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া আরো তিন হাজার প্রার্থী এনজিওর চাকরির জন্য অনলাইনে আবেদন করেছেন। পরবর্তীতে ওরিয়েন্টেশন প্রোগ্রাম ও কর্মশালায় দক্ষতা বৃদ্ধির মাধ্যমে আবেদনকারীদের নিকট থেকেও পর্যায়ক্রমে চাকরির ব্যবস্থা করা হবে।

প্রসঙ্গত, বর্তমানে উখিয়া-টেকনাফের ৩৪টি রোহিঙ্গা শিবিরে দেশি-বিদেশি শতাধিক এনজিও কর্মরত রয়েছে।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares