রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০১:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

কুতুবদিয়ায় নির্মাণকাজে ত্রুটি : ছাদ ভেঙ্গে সাইড ইঞ্জিনিয়ারের মর্মান্তিক মৃত্যু

  • সময় মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯
  • ৪৬৮ বার পড়া হয়েছে

আলোকিত রিপোর্ট:

কক্সবাজারের কুতুবদিয়ার উত্তর ধূরুং বাইঙ্গাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণকাজের স্লেট ভেঙ্গে এক সাইড ইঞ্জিনিয়ারের মর্মান্তিক মৃ্ত্যূ হয়েছে।

১৭ জুন সোমবার বেলা ১২ টায় এ মর্মান্তিক ঘটনাটি ঘটে। নিহত ইনঞ্জিয়ারের নাম মো: মাইনুদ্দিন(৩০)। সে চাদঁপুর জেলার কচুয়ার ইউনুচ মিঞার পুত্র।

জানা যায়,প্রতিদিনের মতো সোমবারও কুতুবদিয়া উত্তর ধূরুং বাইঙ্গাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণকাজ পরিদর্শনে যান সাইড ইঞ্জিনিয়ার মাইনুদ্দিন। এসময় ছাদের একটি কাঁচা কাজ দেখতে স্লেপের উপরে ওঠেন। এসময় হঠাৎ স্লেপটির রডের ওয়েল্ডিং ছুটে গেলে স্লেপটি ভেঙ্গে পড়ে। এসময় মাইনুদ্দিনও নিচে পড়ে যান। এসময় নির্মানের জন্য ব্যবহৃত রড মাইনুদ্দিনের শরীরের বিভিন্ন অংশ ভেদ করে ঢুকে পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যূ হয়।

এদিকে কক্সবাজার এলজিইডি’র এক কর্মকর্তা জানান,কনস্ট্রাকশন ফার্মের কাজের গাফলতির কারণেই এ সাইড ইঞ্জিনিয়ারের মর্মান্তিক মৃ্ত্যূ হয়েছে। তিনি অভিযোগ করেন স্লেপটির রডের ওয়েল্ডিং ভালভাবে না হওয়ার কারণেই এ মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটল।এ ঘটনা তদন্ত করা হবে।

অপরদিকে মেসার্স ওয়াহিদ কনস্ট্রাকশন ফার্মের কুতুবদিয়া ইনচার্জ মফিজুর রহমান জানান, অসাবধানতা বশত: ছাদ থেকে পড়ে মাইনুদ্দিন মৃ্ত্যুবরণ করেছেন।

এব্যাপারে কুতুবদিয়া উপজেলা প্রকৌশলী মোহাম্মদ মহসীন জানান, মাঈন উদ্দিন ইজারাদার গ্রুপ ওয়াহিদ কনস্ট্রাকশনের অধীনে সাইট ইঞ্জিনিয়ার হিসেব কাজের তদারকির দায়িত্বে ছিল। দূর্ঘটনার বিষয়ে তার পরিবারকে খবর দেয়া হয়েছে। তারা পৌঁছলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এব্যপারে কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) দিদারুল ফেরদাউস জানান, এ ঘটনায় মৃতের পরিবারের পক্ষ থেকে নির্দিষ্ট অভিযোগ প্রদান করা হলে প্রয়োজনীয় গ্রহন করা হবে।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares