শুক্রবার, ১৭ জানুয়ারী ২০২০, ০৯:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

সাতক্ষীরা সন্ত্রাসীদের হামলায় সভাপতি সম্পাদকসহ ১০ সিনিয়র সাংবাদিক আহত হয়েছে: সন্ত্রাসীদের গ্রেফতার দাবি বিএমএসএফ’র

  • সময় বৃহস্পতিবার, ৩০ মে, ২০১৯
  • ২০৬ বার পড়া হয়েছে
dav

আলোকিত ডেস্ক:
সাতক্ষীরা প্রেসক্লাবে এমপি মীর মোস্তাক আহমেদ রবির সন্ত্রাসীদের হামলায় সভাপতি সম্পাদকসহ ১০ সিনিয়র সাংবাদিক আহত হয়েছে। এ ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। বৃহস্পতিবার রাতে বিএমএসএফ’র কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর সাংবাদিকদের উপর হামলকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। অন্যথায় বিএমএসএফ’র পক্ষ থেকে কঠোর কর্ম সূচী ঘোষণা করা হবে।
বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের সাংবাদিকদের ওপর শতাধিক সন্ত্রাসী হামলা চালিয়েছে। হামলাকারীরা বর্ষীয়ান সাংবাদিকদের কক্ষ থেকে টেনে হেঁচড়ে বের করে কিল চড় ঘুষি মারতে মারতে হামলা চালায়।

লাঠিসোটা হকিস্টিক লোহার রডসহ ঘন্টাব্যাপী হামলায় প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদসহ ১০ সাংবাদিক আহত হয়েছেন। আহত দেরকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সময় সাতক্ষীরা প্রেসক্লাবের বাইরে বহু সংখ্যক দাগী সন্ত্রাসী মাদকসেবী ও চোরাচালানিকে মহড়া দিতে দেখা গেছে। এছাড়া সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবির দুই ভাই মীর মাহমুদ হাসান লাকি ও মাহি আলমকেও ওই সন্ত্রাসীদের সাথে ঘোরাফেরা করতে দেখা গেছে।

প্রত্যক্ষদর্শী সাংবাদিকরা জানান দুপুর ১২ টার দিকে শতাধিক সন্ত্রাসী বীরদর্পে প্রেসক্লাব ভবনে ঢুকে হৈ হুল্লোড় করতে করতে প্রথমেই সিসিটিভি ক্যামেরার কানেকশন টেনে ছিড়ে ফেলে। এরপরই তারা লাটিসোটা লোহার রড নিয়ে হামলা করে তাদের মারধর করতে থাকে। সাংবাদিকরা বাঁচাও বাঁচাও বলে চিৎকার করার পরও বারবার টেলিফোন পেয়েও মাত্র ১০০ গজ দুরে থাকা সাতক্ষীরা থানা পুলিশ আসতে দেরি করে ফেলে। ততক্ষনে রক্তাক্ত অবস্থায় সাংবাদিকরা আহাজারি করতে থাকেন।

সন্ত্রাসীদের অতর্কিত হামলায় আহত হন দৈনিক কালের চিত্র পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাতবারের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাবেক সভাপতি চ্যানেল আইয়ের জেলা প্রতিনিধি প্রেসক্লাবের সাবেক পাঁচবারের সভাপতি আবুল কালাম আজাদ, প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যাণ ব্যানার্জি, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সময় টিভির জেলা প্রতিনিধি মমতাজ আহমেদ বাপ্পী, মোহনা টিভির জেলা প্রতিনিধি আবদুল জলিল, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাতবারের সাধারন সম্পাদক আবদুল বারীসহ ১০ জন সিনিয়র সাংবাদিক।

উল্লেখ্য গত ২০ মার্চ অসৌজন্যমূলক আচরণের কারণে সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবিকে অবাঞ্ছিত ঘোষনা করে সাতক্ষীরা প্রেসক্লাব। এ ঘটনার আড়াই মাস পর গত বুধবার সাতক্ষীরা প্রেসক্লাব সেই সিদ্ধান্ত প্রত্যাহার করে নেয়। এর মাত্র কয়েক ঘন্টা পর সাতক্ষীরা প্রেসক্লাবে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটলো।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares