মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ১২:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দৈনিক আলোকিত উখিয়ার অনলাইন পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার চারপাশে চলমান অনিয়ম দুর্নীতির খবর আমাদের জানান। দেশকে বাচাঁন দেশকে ভালবাসুন

আন্দোলনের বদৌলতে শনিবার উখিয়ায় চাকরি মেলা

  • সময় বুধবার, ১ মে, ২০১৯
  • ২৮৫ বার পড়া হয়েছে

সংবাদ বিজ্ঞপ্তিঃ

শনিবার ৪ এপ্রিল উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী চাকুরী ও দক্ষতা উন্নয়ন মেলা অনুষ্ঠিত হবে। কক্সবাজার জেলায় কর্মরত জাতিসংঘের সংস্থাসমূহ এবং দেশী -বিদেশী এনজিও এর সহায়তায় কক্সবাজার জেলা প্রশাসন এই চাকুরী ও দক্ষতা উন্নয়ন মেলার আয়োজন করছে।

এই মেলা উপলক্ষে কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার (উপসচিব) এক ভিডিও বার্তায় বলেছেন-মায়ানমার থেকে আগত বলপূর্বক বাস্তুচ্যূত রোহিঙ্গার কারণে কক্সবাজারের স্থানীয় জনগোষ্ঠী বিভিন্নভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। তাই চাকুরীর ক্ষেত্রে যোগ্যতাসম্পন্ন স্থানীয় জনগোষ্ঠীর অগ্রাধিকার পাওয়ার বিষয়টি খুবই যৌক্তিক। এই বিষয় বিবেচনায় চাকুরী ও দক্ষতা উন্নয়ন মেলার আয়োজন করা হচ্ছে।

মেলায় ওরিয়েন্টেনশন প্রোগাম, ওয়ার্কশপ ও স্পট রিক্রুটমেন্টের ব্যবস্থা থাকবে ভিডিও বার্তায় উল্লেখ করা হয়েছে। জেলা প্রশাসনের নিজস্ব ফেসবুক পেইজে প্রদত্ত এই ভিডিও বার্তায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার কক্সবাজার জেলার চাকুরী প্রত্যাশী সকলকে উক্ত মেলায় অংশগ্রহণের আমন্ত্রণ জানিয়েছেন।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে যুবনেতা ও সাংবাদিক ইমরুল কায়েস চৌধুরী ও সভাপতি শরীফ আজাদের নেতৃত্বে উখিয়ার স্বার্থ রক্ষায় আন্দোলনকারী সংগঠন ‘অধিকার বাস্তবায়ন কমিটি উখিয়া’ নামক সংগঠনটি রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত এনজিওতে স্থানীয়দের অগ্রাধিকার ভিত্তিতে চাকরির দাবীতে আন্দোলন করে আসছিলেন। চারশতাধিক অজ্ঞাত আসামী করে আন্দোলনকারীদের বিরুদ্ধে প্রশাসন একটি মামলাও করেছেন।

Comments Below
  •  
  •  
  •  

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ
Shares